• শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জ বারে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ১০টি বিএনপি পেয়েছে ৪টি

কিশোরগঞ্জ বারে আওয়ামী লীগ
সমর্থিত প্যানেল ১০টি
বিএনপি পেয়েছে ৪টি

# নিজস্ব প্রতিবেদক :-
কিশোরগঞ্জ জেলা বারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত আইনজীবী সমন্বয় পরিষদ সভাপতিসহ ১০টি, আর বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সাধারণ সম্পাদকসহ ৪টি পদে বিজয়ী হয়েছে। সভাপতি নির্বাচিত হয়েছেন এর আগে টানা ১২ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক মো. শহিদুল আলম শহীদ, আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বর্তমান সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতন। মোট ১৪টি পদের মধ্যে অডিটর পদে সমন্বয় পরিষদ প্রার্থী আবু সাদাত মো. সায়েম আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ১৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৪ জন। দুই প্যানের বাইরে সভাপতি পদে স্বতন্ত্র প্রার্থী ছিলেন বারের সাবেক সভাপতি মোহাম্মদ আলী ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্র প্রার্থী ছেলেন বিলাস বিশ্বাস।
৬ মার্চ সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। মোট ভোটার ছিলেন ৫৮১ জন। ভোট দিয়েছেন ৫৪২ জন। সমন্বয় পরিষদের বিজয়ী সভাপতি শহিদুল আলম পেয়েছেন ৩২৯ ভোট, নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী প্যানেলের প্রার্থী জালাল মো. গাউস পেয়েছেন ১৮৮ ভোট। জাতীয়তাবাদী প্যানেলের বিজয়ী সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতন পেয়েছেন ৩০০ ভোট, আর সমন্বয় পরিষদ প্রার্থী এ.এফ. এম বজলে কাদের মুকুল পেয়েছেন ২৩৬ ভোট। সভাপতি ছাড়াও সমন্বয় পরিষদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন দুই সহ-সভাপতি মুফতি মো. জাকির খান (৩০২ ভোট) ও মো. নবী হোসেন (৩০০ ভোট)। সহ-সাধারণ সম্পাদক সাইদুর রহমান সরকার রাসেল (২১৬ ভোট), লাইব্রেরি সম্পাদক মো. আবু সঈম (৩২৫ ভোট), সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম আহমেদ পলাশ (২৮৯ ভোট), অডিটর আবু সাদাত মো. সায়েম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), তিন সদস্য মো. আল-আমীন (৩২৮ ভোট), জাকির হোসেন অভি (৩৬৩ ভোট) ও শাহরিয়ার কবির দিপু (৩৪১ ভোট)।
অন্যদিকে সাধারণ সম্পাদক ছাড়াও জাতীয়বাদী প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সহ-সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন রুবেল (৩০৭ ভোট), দুই সদস্য আব্দুল্লাহ আল বোখারী (৩২১ ভোট) ও মীর সাখাওয়াত হোসেন (৩৪০ ভোট)। ২০২৩-২৪ মেয়াদের জন্য ১৪ সদস্যের এই কার্যকরি কমিটি নির্বাচিত হয়েছে।
প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট এসএম মাহবুবুর রহমানের নেতৃত্বে ৫ জনের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *